Search within this blog

Friday, December 05, 2008

মনে ভাবনা তবু (Mone Bhabna Tobu) - মহীনের ঘোড়াগুলি

Get this widget | Track details | eSnips Social DNA




মনে ভাবনা তবু
- মহীনের ঘোড়াগুলি



দিশেহারা যে মোর মন,
কিসে সার্থক এ জীবন?
খুঁজে ফিরি কোথা নেব ঠাঁই

চারিদিকে সবাই মোর
কেউ ভালো কেউ মন্দ ঘোর
আপন মাঠ চেঁচেঁ সেথা বেড়াই

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!


কেউ বা মাথায় কেউ পিঠে
আমার বোলায় হাত মিঠে
দিয়ে যায় কতনা বাহবাই;

কারু সন্দেহ অতি
শেষে হল এই গতি!
গেল কি বিফলে জীবনটাই?

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!


পাগল হয়ে যে আমি দামী হই আরো দামী
কত দাম জানিনা আমার চাই

নেবে কে কিনে আমায়
তাতে কি-বা আসে যায়
থেমে যেতে ভরসা না পাই

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই!


ছিল বন্ধু এক আমার
পেলেম হঠাৎ দেখা তার,
ভবঘুরে চালাচুলো নাই

তবু খুশীর হাসির রেশ
ঠোঁটে হয়না যে তার শেষ
কি তার দাম সে করেইনি যাচাই

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই


শোনো যদি কোনোদিন
আমি হঠাৎ ভাবনাহীন
রাখিনি কোনো যে ঠিকানাই

জেনো খোঁজা আমার শেষ
তাই হলেম যে নিরুদ্দেশ
সাথে করে শুধু হৃদয়টাই।।

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই

মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই


মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই
এত চাওয়া নিয়ে কোথা যাই
মনে ভাবনা তবু ঘিরে রয়েছে সদাই

এত চাওয়া নিয়ে কোথা যাই

1 comment:

lost_in_woods said...

amazing picture and blog visit us for disscount andaman holiday packages